How to earn online in real method?

 

How to earn online in real method?presented by instructiv

How to earn online in real method?
গত কয়েকদিন আগে বরাবরের মতোই একসাথে কয়েকজন বসে গল্প করছিলাম। গল্পের ফাকে হঠাৎ একজন প্রশ্ন করে বসলো,বন্ধু তুই কিভাবে অনলাইনে ইনকাম করিস?আমাকে পারলে কিছু আইডিয়া দে তো। আমিও তর মতো অনলাইন থেকে ইনকাম করতে চাই।শুধু আমার বন্ধু না এরকম সারা বিশ্বের হাজারো মানুষের প্রশ্ন আছে।তো আজকে আমি এই প্রশ্নের উত্তর এবং এর যথার্থ সমাধান দেয়ার চেষ্টা করব।

প্রথমেই সবাইকে জানাই শ্রেনীভেদে সালাম,আদাব ও আন্তরিক শুভেচ্ছা। আমি গোলজার, আছি আপনাদের সাথে এই সমস্যার সমাধান নিয়ে কথা বলতে।কথা না বাড়িয়ে একটু কাজের দিকে মন দেই। প্রথমেই বলে রাখি আপনাদের কি কি লাগবে?লাগবে হচ্ছে পরিশ্রম করার মতো ক্ষমতা, আর লাগবে নিজের প্রতি বিশ্বাস।যদি এই দুটি বিষয় আপনার মধ্যে থাকে তাহলে আপনি নেমে পরেন অনলাইন আরনিং এ।তাহলে দেখবেন আপনি ঠিক একদিন না একদিন সফল হবেনই।সফলতা থেকে আপনাকে কেউ দুরে রাখতে পারবে না একমাত্র সৃষ্টীকর্তা ছাড়া।আর যদি আপনার কাছে কম্পিউটার থাকে তাহলে আপনার পক্ষে সফল হওয়া আরো সহজ হবে। 


কি কি বিষয় নিয়ে অনলাইনে ইনকাম করা যায়?
এই প্রশ্নের কোন ধরা বাদা নিয়ম নেই। আপনি যেই যিনিস পারেন সেটা দিয়েও অনলাইনে ইনকাম করা সম্ভব। আপনার পুজি শুধু আপনার দক্ষতা। আপনি যে বিষয়ে দক্ষ সে বিষয় নিয়ে আপনি অনলাইনে আয় করতে পারবেন। যেমন ধরেন আপনি মানুষকে আইডিয়া দিতে ভালোবাসেন বা খুব ভালো আইডিয়া দিতে জানেন।সে বিষয় নিয়েও আপনি অনলাইনে ইনকাম করতে পারেন। এক কথায় আপনি যা জানেন তা পুজি করে আপনি ইনকাম করতে পারেন। অনেকে ভাবছেন, আমি আইডিয়া দিতে জানলেও কোথায় গিয়ে আইডিয়া বিক্রয় করে ইনকাম করতে পারব?এ বিষয় নিয়ে পোষ্টের শেষে কথা বলব।এখন কথা বলছি কাজ নিয়ে। যেহেতু কাজের কোন ধরা বাদা নিয়ম নেই। সেহেতু আপনি যেকোনো বিষয় নিয়ে এগোতে পারেন। তবে যেই সেক্টরে কাজ করলে বেশি ইনকাম করার সম্ভাবনা থাকে সেরকম কয়েকটা সেকটর আপনাদের সাথে শেয়ার করছি।তবে একটা কথা বলে রাখি, "আপনি এমনভাবে আপনার কাজে মন দিবেন,যেন এই ক্যাটাগরির কাজগুলো আপনার ছেয়ে ভালো পৃথিবীতে কেউ না করতে পারে।"
এখন কয়েকটি ক্যাটাগরির কথা বলছি, যেগুলো ব্যবহার করে আপনি অধিক পরিমানে ইনকাম করতে পারবেন।

. ডিজাইনিং
. প্রোগ্রামিং
. ফটোগ্রাফি
. ডাটা এন্ট্রি
. ব্লগিং
. মার্কেটিং
. ইউটিউবিং

ইত্যাদি।
আরো অনেক ক্যাটাগরি রয়েছে। সেগুলো মনে না থাকার কারনে বলতে পারছি না।তবে আমাদের গ্রুপের সাথে থাকলে সব ক্যাটাগরির কাজগুলো নিয়ে আইডিয়া নিতে পারবেন এবং শিখতে পারবেন।আমরা একে একে সকল ক্যাটাগরি নিয়ে কথা বলব।

ডিজাইনিং
আপনার যদি একটা কম্পিউটার থাকে তাহলে আপনি এই কাজটি করতে পারেন। বর্তমানে আপনি যেখানেই যাবেন সেখানেই দেখতে পাবেন এই ডিজাইনিং এর কাজ।যেমন, আপনি যদি বাজারে যান তাহলে দেখবেন মুদি দোকানের উপরে ব্যানার লাগানো।আরো দেখবেন কোন একজন আপনার হাতে তার দোকানের ভিজিটিং কার্ড দরিয়ে দেবে। আরো দেখবেন কোন নতুন কম্পানি লিফলেট বিতরন করছে।আর প্রত্যেকটা কোম্পানির নিজশ্ব লগো থাকে।যদি আপনি মার্কেটে যান আর কোন কিছু ক্রয় করেন তাহলে দেখবেন সেই জিনিসের জন্য সুন্দর একটা প্যাকেট থাকে।আসলে উপরে যা কিছু নিয়ে বললাম সেই সবগুলোই আসলে ডিজাইন। যেমন:ব্যানার,ভিজিটিং কার্ড,লিফলেট,লগো, প্যাকেট ইত্যাদি।
অনেকে প্রশ্ন করতে পারেন এগুলো কোথায় শিখব? তাহলে বলছি কোথায় শিখবেন।আমাদের গ্রুপ ভিভিন্ন কোর্স নিয়ে আপনাদের সাথে কথা বলবে, শেখাবে।তাছাড়া আপনি চাইলে অনলাইনে বিভিন্ন যায়গায় শিখতে পারেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো ইউটিউবে শিখা।এখন আপনারা শিখে ফেললে কোথায় কাজ করে ইনকাম করতে পারবেন তা নিয়ে পরে অন্য পোস্টে কথা বলব।

প্রোগ্রামিং
বর্তমানে আপনারা যেই সাইটে ঘুরে ঘুরে এই পোস্টটি পড়ছেন, কোনদিন কি চিন্তা করছেন এই ওয়েবসাইট কিভাবে তৈরি করা হয়েছে? করেন নি তো। এরকম কাজ প্রোগ্রামিং না জানলে করা অসম্ভব। আপনি মোবাইলে যে সফটওয়্যার গুলো ব্যবহার করেন সেগুলোও প্রোগ্রামিংয়ের মাধ্যমে করা।এই প্রোগ্রামিংয়ের মাধ্যমে বর্তমানে রোবট তৈরি করা হচ্ছে। প্রোগ্রামিং ব্যবহার করে বিভিন্ন প্রযুক্তি তৈরি করা হচ্ছে। আপনি তো অবশ্যই জানেন যে বর্তমানে সারা পৃথিবী প্রযুক্তি ছাড়া অচল।তো বুজতেই পারছেন প্রোগ্রামিং জানলে কতটুকু লাভ হবে। প্রোগ্রামিং নিয়ে কোথা থেকে ইনকাম করবেন তা নিয়ে আরেকটা পোস্টে বিস্তারিত আলোচনা করব এবং প্রোগ্রামিংয়ের a to z আপনাদের শিখিয়ে দেয়া হবে।

ফটোগ্রাফি
কোন বিয়ের ফাংশনে গেলে দেখতে পাবেন যে গায়ে হলুদে কোন ফটোগ্রাফার ফটো তুলছে।আপনি কি জানেন এই ফটোগ্রাফারকে কত টাকা দিয়ে আনা হয়েছে? আসলে এ নিয়ে কেউ তেমন ভাবে না। ফটোগ্রাফার কে একটি বিয়ের ফাংশনে কমপক্ষে ৫ হাজার থেকে এক লক্ষ টাকা পর্যন্ত দিতে হয়। তাও আবার মাত্র তিন দিন কাজ করে।আপনি চাইলে ফটোগ্রাফি করেও ইনকাম করতে পারেন। আপনি প্রকৃতির ছবি তুলেও অনলাইনে বিক্র‍য় করতে পারেন।এ নিয়ে অন্য একটি পোস্টে বিস্তারিত আলোচনা করব।

ডাটা এন্ট্রি

সারা বিশ্বে এই কাজের কদর বেশি। যেমন কোন লেখক একটা বই লিখলেন। তারপর সেটাকে ছাপানোর জন্য আবার কম্পিউটার বা মোবাইলের মাধ্যমে ফাইল তৈরি করা হয়।বা নানান কোম্পানির জন্য ওয়ার্কশিট তৈরি করে দিতে হয়। এক কথায় আপনি কম্পিউটারের মাইক্রোসফট অফিস সফটওয়্যার সম্পর্কে জানলে অনলাইনে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।মাইক্রোসফট অফিস নিয়ে আমরা বরাবরই পোস্ট করব এবং শেখাবো।আর কোথা থেকে ইনকাম করতে পারবেন তা নিয়ে পরবর্তী একটা পোস্টে বিস্তারিত আলোচনা করব।

ব্লগিং

নিশ্চয় আপনি বর্তমানে আমাদের ওয়েবসাইটে এসে এই পোস্টটি পড়ছেন। এখান থেকে আমাদের কিছু ইনকাম হয়। আপনি চাইলে বিভিন্ন আইডিয়া শেয়ার করার জন্য একটি ব্লগ তৈরি করতে পারেন।বা আপনি কোন একটা আইডিয়া নিয়ে পোস্ট নিয়ে বিভিন্ন সাইটে বিক্রয় করতে পারেন। কোথায় আপনি আইডিয়া বিক্রয় করতে পারবেন তা নি আগামীতে পোস্ট পাবেন।

মার্কেটিং
বর্তমানে সারা বিশ্বে অনেক অনেক কোম্পানি অনলাইনে ব্যবসা করছে।আপনি চাইলে তাদের পণ্য অনলাইনে বিক্রয় করে দিতে পারেন। এতে সেই কোম্পানি আপনাকে কিছু অর্থ দিয়ে দিবে।কিভাবে মার্কেটিং করে ইনকাম করা যায় সে নিয়ে আগামীতে পোস্ট করব।

ইউটিবিং
আমি যদি আপনাকে প্রশ্ন করি যে,অনলাইনে আপনি কোথায় সবথেকে বেশি সময় খরচ করেন? আপনি হয়তো উত্তরে বলবেন ইউটিউব।আপনি হয়তো ইউটিউবে কোন কিছু শিখছেন,বা জোক্স দেখছেন,বা গান শুনছেন,বা মুভি দেখছেন,অথবা অন্য কিছুও দেখতে পারেন। এখন আপনি চাইলে আপনি যা পারেন তা অন্যদের শেখাতে পারেন। ইউটিউবে আপনি ভিডিওর মাধ্যমে কোন কিছু শেয়ার করতে পারেন।মানুষ এই ভিডিও দেখে কোন কিছু শিখবে, অথবা একটু মজা পাবে। এতেও কিন্তু আপনার ইনকাম হতে পারে।কিভাবে ইউটিউবিং করে ইনকাম করা যায় তা নিয়েও আমরা নানান পোস্ট করব।

অনলাইন ইনকামের আজকের প্রথম পোস্টে শুধু কিছু আইডিয়া দিলাম।কাল থেকে শুরু করব কাজ।কিভাবে আপনি ইনকাম করতে পারেন এ নিয়ে একে একে সব পোস্ট পেয়ে যাবেন। এমন পোস্ট পেতে, কিছু শিখতে,অনলাইনে ইনকাম করতে হলে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।
অনেক কথা বলা হয়েছে, এখন আমি বিদায় নিচ্ছি।তার আগে একটু মজা নিচ্ছি,আমি কিন্তু এখনো ব্রেকফাস্ট করি নি, আপনার আমার ব্রেকফাস্টের জন্য টাকা দেবেন!
কেউ রাগ করবেন না, শুধু একটু হাসানোর চেষ্টা করলাম।

এখন বিদায় নিচ্ছি। দেখা হবে অন্য একটি পোস্টে।এতক্ষন আপনার মুল্যবান সময় নষ্ট করে পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।
Good bye.
Take care.


Post a Comment

2 Comments

  1. youtubeing kore kivabe earn korbo? please taratari post koren.

    ReplyDelete

Thanks for your support.