book reviwe "you can win (তুমিও জিতবে )"

book reviwe "you can win"

book reviwe "you can win (তুমিও জিতবে)"

বইত আমরা অনেকেই পরি কিন্তু কি হবে যখন কোন বইয়ের সাহায্যে আমরা জানতে পারি যে আমাদের ভেতরও রয়েছে অসীম মেধা যা আমাদের জীবন বদলে দেয়ার জন্য যতেষ্ট।


হ্যা বন্ধুরা আজ আমরা ঠীক এরকম একটি বইয়ের লোকায়িত সব কথাবার্তা সম্পর্কে জানব।
বইটির নাম হল " You Can Win (তুমিই জিতবে) " । বইটি খুললে প্রথমেই চোখে পড়বে অনুপ্রেরনা মূলক উদাহারন যা তুমাকে তুমার জীবনের চলার পথে সাহায্য করবে।
বইয়ে এরকম অনুপ্রেরনা মূলক প্রায় শতাদিক গল্প রয়েছে।
একটি গল্প আমি উল্লেখ করতে চাই যা আমাকে ভীষন ভাবে অনুপ্রানিত করেছিল।
" পুরনো দিনে গ্রামে গঞ্জে প্রায় সব জায়গায় মেলা বসত।সেই মেলায় বেলুন বিক্রেতা বেলুন বিক্রয় করতো। ক্রেতার কাছে বেলুন প্রদর্শন করে তা বিক্রয় করত।যখন ক্রেতারা তার কাছে বেলুন কেনার জন্য আসতো না তখন সে যে কোন একটি কালারের বেলুনে হিলিয়াম গ্যাস প্রবেশ করিয়ে তা আকাশে উরিয়ে দিত। আর তা দেখে ক্রেতারা উৎসাহের সাথে তার কাছে এসে পুনরায় ভীর করত বেলুন কেনার জন্য।হঠাৎ বেলুন বিক্রেতা লক্ষ্য করল যে তার পেছনের গামছা ধরে কে একজন তাকে ডাকছে।সে পিছন দিকে তাকিয়ে দেখল ৬-৭ বৎসরের একটি ছোট্ট শিশু।সে জিজ্ঞাসা করল," বাবা কি চাই তুমার? "। শিশুটি জিজ্ঞাসা করলো (কালো বেলুনের দিকে তাকিয়ে)," কালো বেলুনটিও কী অন্য বেলুনের মত উড়তে পারে? "। বেলুন বিক্রেতা উওর দিল যে, " বাবা কালো বেলুনটিও উড়তে পারবে কিন্তু তুমাকে দেখতে হবে বেলুনের ভেতরে কোন উপাদান তুমি দিচ্চ"।
আমাদের মাঝে এরকম অনেক মানুষ রয়েছেন যারা অন্যকে সফল হতে দেখে এটা মনে করি যে, তার মধ্যে মনে হয় অন্য কোন কিছু রয়েছে যার কারনে সে সফল। কিন্তু বাস্তবতা সবাই জানে যে, নতুন বেলুন সবসময় চুপসে থাকে এবং তার ফুলে উঠার কারন হল তার ভেতরে প্রবেশ করানো বাতাস।
কিভাবে জীবনের সেই বাতাসটুকু খুজে পাবেন তার এক অনন্য সমাধান রয়েছে এই বইয়ে।
লক্ষ্য স্হির রেখে কিভাবে অসীম পথ পারি দিয়ে সেই সপ্নের গন্তব্যে পৌছা যায় তা আর কয়টা বইয়ের পাতায়ই বা মেলে?
অনুপ্রানিত হওয়ার মধ্যেই জীবনের আসল স্বাদ লোকায়িত।
আর 'তুমিই জিতবে' এই বইয়ে শিব খেরা ঠিক একইভাবে আমাদের পাঠকদের অনুপ্রানিত করে জীবনের সেই রহস্যে ভরা সত্য সম্পর্কে অবহিত করেছেন।
আজ নয় কাল এরকম করে করে যারা জীবন পার করে দিচ্চেন তাদের জন্য এই বইটি অনন্য রোগের এক ঔষধ বলতে পারেন।
বইটি নিয়ে অনেকের মতামত জানতে চাইলে বলতে হবে যে, প্রায় ৯৫ শতাংশ মানুষ বলেছেন যে বইটি তাদের জীবনকে সহজ করে দিয়েছে এবং হাজার হাজার সফল ব্যক্তিরা বইটিকে তাদের সফলতার পেছনের অনুপ্রোরনা হিসেবে আখ্যায়িত করেছেন।
আমাদের মধ্যে অনেকই এরকম আছেন যারা প্রায়ই কবিতা লেখেন আর বলেন ," হেলায় হেলায় কেটে যায় বেলা"
এই বেলাটাকে হেলায় হেলায় না কাঠিয়ে কিভাবে জিবন পাল্টানোর কাজে লাগানো যায় তার এক দূর্দান্ত পথের কথা এই বইয়ে উল্লেখ করা হয়েছে।
এই বইয়ে ঠিক এভাবেই শিব খেরা তার অসীম মেধা ও চমকপ্রদ গল্প দ্বারা কীভাবে নিজের ভেতর সঠিক উপাদান প্রবেশ করানো যায় এবং তা কাজে লাগিয়ে সফল হওয়া যায় তার বিস্তারিত আলোচনা করেছেন।
যাই হোক যা লিখলাম তা পরে মনে হয় আমিও কোন একদিন এরকম একটি বই লিখতে পারব।

বইটির সংক্ষিপ্ত পরিচিতি:
নাম:তুমিই জিতবে(you can win)
লেখক:শিব খেরা
ধরন:মোটিবেশনাল

এবং হ্যা বইটির সফট কপির ডাউনলোড লিংক আমি নিচে দিয়ে দিয়েছি চাইলে সেখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।অথবা যারা হার্ড কপি কিনে পড়তে চান তাদের জন্যও আছে রকমারি।

আর যদি আপনারা চান আমি এরকম আরও অনুপ্রেরনা মূলক বই আপনাদের জন্য নিয়ে আসি তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন।
আর হ্যা অবশ্যই instructiv এর সাথে থেকে আমাদের সহযেগিতা করবেন।
কারন আপনাদের সহযোগিতাই আমাদের পথ চলার অনুপ্রোরনা।
Download link: Click here...



Post a Comment

1 Comments

Thanks for your support.