দেখে নিন অস্কার জয়ী ওয়ার্ল্ড ওয়াইড মাস্টারপিস মুভি(mucize)। সাথে আমার ছোট্ট রিভিউ

World wide masterpiece movie mucize wwoloro


আসসালামুআলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।
সবাই কেমন আছেন। আশা করি ভাল হয়েই এই পোস্টটি পড়ছেন।আর যদি মন খারাপ থাকে, চিন্তা শক্তি কাজ না করে এবং নিজেকে বড়ই অধম মনে হয় তাহলে ধারনা করা যায় আজকের পোস্টটি তোমাদের এই সব কুচিন্তাকে দূর করে দিতে পারে।

তাহলে চল এই পোস্টটি পড়া শুরু করে ফেলি।
টাইটেল দেখেই হয়ত বোঝে গিয়েছেন যে আজকের পোস্টটা আসলে কী নিয়ে। আর যারা বোঝেন নাই তাদের জন্য ত এই ভাই আছেই। আজকের পোস্টটি হল এমন এক সত্য কাহিনী অবলম্বনে নির্মিত একটি মুভী নিয়ে যা আপনার জীবনের সব হতাশাকে দূর করে দিতে পারে। এবং চাইলেই যে আপনি অসম্ভবকে সম্ভব করে দিতে পারেন তা এই মুভি দেখলেই বোঝে যাবেন।[বিঃদ্রঃ এখানে অনন্ত ভাইয়ের অসম্ভবকে সম্ভব করার কথা চলছে না!]।
তুরস্কের নাম ত আমরা সবাই শুনেছি।যে দেশের প্রেসিডেন্ট হচ্ছেন শ্রদ্বেয় এরদোয়ান সাহেব।আর যারা শুনেন নাই মনে কিছু নিয়েননা দুই লাইল উপর থেকে জোরে পড়া শুরু করেন এমনিতেই শুনে যাবেন। ত সেই তুরস্ক যাকে আমরা বর্তমানে তুর্কি নামে চিনি সেই দেশের প্রত্যন্ত একটি গ্রামে একদল ডাকাতের পরিবার বাস করত।কিন্তু কেউ জানত না যে তারা ডাকাত । কারন তারা একেবারে প্রত্যন্ত এলাকার বাসিন্দা।শহুরে সব রীতি নীতি সম্পর্কে তাদের ক খ জ্ঞান ছিল না।
সেই গ্রামের ডাকাত দলের প্রদানের ৩ টি ছেলে সন্তান ছিল যাদের মধ্যে একজন ২৮ বছরের সম্পূর্ন প্রতিবন্ধি,বোবা ও পাগল যোবক ছিল যার নাম আজিজ।সেই আজিজকে নিয়েই সম্পূর্ন মুভি নির্মান করা হয়েছে।
আমরা বলি পৃথিবীতে ভালো মানুষের খুবই অভাব।কিন্তু যারা বলে তারা হয়ত আমায় দেখেনি।ত একদিন ঔ গ্রামে সরকারের পক্ষ থেকে স্কুলে বাচ্চাদের পড়ানোর জন্য একজন শিক্ষক পাঠানো হল একদম আমার মত চরিত্রবান।যার জীবনের ব্রতই হচ্ছে শিক্ষা দান করা। কিন্তু ভাগ্য ক্রমে সেই গ্রামে কোন স্কুলই ছিল না।ত সেই শিক্ষক তার বুদ্বি খাঠিয়ে কিভাবে সেখানে একটি স্কুল নির্মান করলেন তা মুভি দেখেই বোঝে যাবেন।ও আচ্চা আমরা ত আজিজের কথা ভুলেই গেলাম।একদিন ঘঠনা ক্রমে শিক্ষকের সাথে আজিজের দেখা হয়ে যায়।কিন্তু শিক্ষককে দেখে আজিজ কাছে না এসে বরং দূরে চলে যায়।তার কারণ হল সেই গ্রামে বাচ্চারা ও অনেক যোবক তাকে উওপ্ত করত যার কারণে কারো কাছে যাওয়ার অভ্যেস তার ছিল না।শিক্ষক বিস্মিত হলেন। কিন্তু অনেক পরিশ্রম করে আজিজকে শিক্ষক নিজের কাছে নিয়ে আসেন।এই সব কিভাবে হয় তা দেখতে পারবেন মুভিতে।কারন লেখার মধ্যে চাইলেই আমি দেখাতে পারব না।
এই শিক্ষক আজিজকে নিজের বন্ধু বানিয়ে ফেলেন।পরবর্তিতে আজিজের এক অপরুপ সুন্দর মেয়ের সাথে বিবাহ হয় যার নাম মিগজিন।কোন গঠনা ক্রমে এই অপরূপ সুন্দর মেয়ের সাথে এরকম এক প্রতিবন্ধি লোকের বিয়ে হয় তা জানতে ও দেখতে মুভিতে চোখ বোলাতে হবে।মিগজিন এই বিয়ে মানতে চাচ্চিলেননা।কিন্তু ক্রমে ক্রমে মিগজিন আজিজের প্রতি সদয় হতে শুরু করলেন।
ও আচ্চা আজিজের বাকী ২ ভাইয়ের কথা ত ভুলেই গেলাম।তাদের কার্যকলাপ মুভিটির অনন্য অংশ যাকে আমরা বলি হাস্যকর।সেই হাস্যকর কার্যকলাপ কেমন তা মুভি দেখলেই বোঝে যাবেন।
ত গ্রামে অনেক বিবাহিত মহিলা মিগজিনকে নিয়ে নানান কথাবার্তা বলতে লাগল।আজিজকে অনেক যোবক অশ্লিল কথাবার্তা বলতে লাগল।একদিন সকালে সবাই জানল আজিজ ও তার স্ত্রী গ্রাম ছেড়ে চলে গেছে।আজিজের পরিবার তা নিয়ে অনেক শোক পালন করল।
ও আমরাত শিক্ষকের কথা ভুলেই গেলাম।শিক্ষের সেই সরকারি শিক্ষাদান কর্মসূচি শেষ হয়ে গেলে সবাইকে কাঁদিয়ে শিক্ষকও গ্রাম ছেড়ে চলে যান।

৬ নাকি ৭ বছর পর তা জানিনা কিন্তু হঠাৎ একদিন সেই গ্রামে সেই স্কুল শিক্ষক আসলেন এবং তার সাথে তার পরিবার এবং আজিজ ও তার পরিবারও আসলেন। বলে রাখি এই আজিজ কিন্তু পরিবর্তিত আজিজ সেই প্রতিবন্বি আজিজ যাকে সবাই হেয় করত।তার সাথে ফুটফুটে দুই বাচ্চা।গ্রামের সবাই আজিজকে দেখে অবাক যে কিভাবে সম্ভব ? আজিজের মা বাবা আজিজকে দেখে অনেক খুশি হয়েছেন।সবাই জিজ্ঞাসা করতে লাগল কিভাবে সম্ভব? আজিজ বলল,"অসম্ভবকে সম্ভব করাই আজিজের কাজ" আমি এমনিতেই মজা করলাম আকি।এই ছিল সেই মুভির প্রথম খন্ডের সংক্ষিপ্ত বিবরন।

দ্বীতিয় খন্ডে দেখানো হয়েছে আসলে আজিজ ঐ দিন তার স্ত্রিকে নিয়ে কোথায় যায় কিভাবে তার সাথে সেই শিক্ষকের দেখা হয় আর কিভাবে ভালোবাসা দিয়ে আজিজের মত একজনকে সুস্থ করা হয়।আর আজিজ কিভাবে তার ইচ্ছা শক্তিকে কাজে লগায় তার সম্পূর্ন বিবরন।

মুভিটিকে ওয়াল্ড ওয়াইড মাস্টারপিস মুভি বলা হয়। আমি নিচে মুভি গুলোর গুগল ড্রাইবের লিংক দিয়ে দিব সেখান থেকে চাইলে ডাউনলোড করতে পারেন আর হ্যা সাথে বাংলা সাবটাইটেলও থাকবে যারা তুর্কি জানেন তাদের জন্য আর লাগবে না।


মুভিটির সংক্ষিপ্ত পরিচিতি :
Movie Name: Mucize.(The Miracle)
part           : 1 and 2.
imbd rating : 7.7/10
personal rat : 9.5/10
Language.   : Turkey
Film Location : Izmir , Turkey.
Released Date : 2015 & 2019
Director : Mahsun Kirmizigul
Budget : 5,000,000$
Cumulative world wide gross : 15,584,520$


মুভিটিতে আজিজের অভিনয়ে রয়েছেন মার্ট তুরাক

মিগজিনের অভিনয়ে রয়েছেন  সেদা তুসুন

শিক্ষকের অভিনয়ে রয়েছেন  ফিকরেত কুসখান

আরোও অনেকেই আছেন যাদের নাম উল্লেখ করা সম্ভব কিন্তু করলামনা।
মুভিটি দেখার অনুরূধ রইল।
মুভি লিংক:

Part 1 :
GD Link(720p):Click here
GD Link(480p):Click here
Download bangla sub

part 2 :
GD Link(720p):Click here
GD Link(480p):Click here
Download bangla sub

আর এরকম আরও মুভি পেতে সাথে থাকুন instructiv  এর সাথে ।
আর কারো যদি কোন মুভির লিংকের প্রয়োজন হয় তাহলে মুভিটির নাম লিখে আমাদের কাছে কমেন্ট করবেন আমরা একান্ত চেস্টা করব।
আজ এ পর্যন্তই ভালো থাকুন ও সবাইকে ভালো রাখুন।
আস্সালামুআলাইকুম।



Post a Comment

2 Comments

Thanks for your support.