SEO keyword reserch tips.

seo keyword research picture

SEO keyword reserch tips.

কিওয়ার্ড রিসার্চ হল  SEO সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন  এর  গুরুত্বপূর্ণ একটা অংশ । 
 কিওয়ার্ড রিসার্চ করার মাধ্যমে  আপনি জানতে পারবেন, বর্তমানে কোন বিষয়ে গুগলের সার্চ ইঞ্জিনে বেশি সার্চ করা হয়। বা কোন কোন কিওয়ার্ড  গুলো উপর  বেশি পোস্ট  করা হয়। এসব জানার মাধ্যমে আপনি পরিষ্কার ধারণা পাবেন যে আপনাকে কোন কোন বিষয়ে পোস্ট করতে হবে আর কি কি কিওয়ার্ড ব্যবহার করতে হবে। যার কারণে   আপনার সাইটের পোস্টগুলো ভালো র‍্যাংক করবে । ত বুঝতেই পারছেন কিওয়ার্ড রিসার্চ করা আপনার  কতটা জরুরি 

কিওয়ার্ড কি? কিভাবে কাজ করে?


কিওয়ার্ড হল একটি শব্দ বা কয়েকটি শব্দের সমন্বয়ে গঠিত একটি বাক্য।সাধারণত আমরা গুগলের সার্চ ইঞ্জিনে যা লিখি সার্চ দেয় তাকে কিওয়ার্ড বলে।ব্লগের পোস্ট গুগলে ভালো  র‍্যাংক করার কারণ সাধারণত কিওয়ার্ডকে কেন্দ্র করে হয়ে তাকে। কারণ আমি আপনি সবাই গুগলে কোনো কিছু সার্চ করতে কিওয়ার্ড ব্যবহার করি।আপনাদের হয়তো প্রশ্ন জাগতে পারে, যে কিওয়ার্ড কিভাবে কাজ  করে? ধরুন আপনি একটি পোস্ট করবেন seo  নিয়ে, তাহলে আপনার পোস্টের মূল কিওয়ার্ডটি হবে seo। তাই আপনাকে seo সম্পর্কে বিস্তারিত লিখতে হবে। আর এমন ভাবে কিওয়ার্ডটি সাজিয়ে গুছিয়ে  লিখবেন যেন, আপনার পোস্টটি অন্যান্য যে সকল সাইটে seo নিয়ে পোস্ট করা আছে তাদের ছেয়ে ভালো হয়।তাহলে কেউ যদি গুগলের seo লিখে  সার্চ  করে তাহলে আপনার পোস্ট সবার আগে show করবে। 

কিওয়ার্ড রিসার্চ কি?কেন কিওয়ার্ড রিসার্চ করতে হয়?

কিওয়ার্ড রিসার্চ হল, একটি কিওয়ার্ড নিয়ে গুগলে কি পরিমান সার্চ করা হয় বা একটি কিওয়ার্ড নিয়ে গুগলে কি পরিমান পোস্ট করা হয় তা সম্মন্ধে জানা
।ধরেন আমি  seo নিয়ে একটি  পোস্ট লিখব। 
তাহলে আমাকে আগে জানতে হবে seo নিয়ে দিনে কতবার গুগলে সার্চ করা হয় অথবা মাসে কত বার সার্চ করা হয়। আর জানতে হবে seo সাথে আরও কি কি কিওয়ার্ড বেশি সার্চ করা হয়। এবং seo নিয়ে দিনে অথবা মাসে কেমন পোস্ট হচ্ছে। আর আমি পোস্ট করলে আমার পোস্টের সাথে আরও কোন কোন পোস্টের কম্পটিশন হবে।এবং অন্যান্য পোস্টের চেয়ে কিভাবে ভালো করা যা । এইসব জানার পর  যদি আমি আমার  পোস্টটি অন্যান্য সাইটের পোস্ট থেকে আর ভালো করে পোস্টের বিষয়টি ফুটিয়ে তুলতে পারি তাহলে আমার পোস্ট গুগলে র‍্যাংক করতে বাধ্য হবে। কারণ আপনি যদি সার্চ করেন seo তাহলে আপনাকে গুগল seo নিয়ে এমন  পোস্ট প্রথমে পেজে এনে দিবে  যে পোস্টটিতে seo নিয়ে আপনি  বিস্তারিতভাবে জানতে  পারবেন। 

আজকের টপিক এখানেই শেষ করছি। আসা করি বুঝতে পারছেন । কিওয়ার্ড রিসার্চ নিয়ে আমাদের আগামী পোস্ট হবে - বিভিন্ন টুলসের মাধ্যমে   কিভাবে আপনি কিওয়ার্ড রিসার্চ করবেন।
 আমার এই পোস্টটি যদি আপনার  ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর ভুল ত্রুটি হলে আসা করি  ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য। 



Search engine optimization.
Blog post seo optimization.
SEO setting in blogger.
How to add website in google search console?
How to add website in google analytics?
How to create a backlink?  
How to increase site visitors?
SEO image optimization tips


Post a Comment

0 Comments